উপায় একাউন্ট খোলার নিয়ম

আপনি কি উপায় একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে উপায় একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই উপায় একাউন্ট খোলার নিয়ম জানতে হলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।
উপায় একাউন্ট খোলার নিয়ম
নিচে আপনাদের জন্য উপায় একাউন্ট এর সুবিধা, উপায় এর অফার এবং উপায় একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই উপায় একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। তাই দেরি না করে উপায় একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে নিন।

পেজ সূচিপত্রঃ উপায় একাউন্ট খোলার নিয়ম

উপায় একাউন্ট এর সুবিধা

উপায় হচ্ছে এক ধরনের মোবাইল ব্যাংকিং সেবা। অন্যান্য মোবাইল ব্যাংকিং একাউন্ট এর মত উপায়ে লেনদেন করা যায় সহজেই। উপায় একাউন্ট এর অনেক সুবিধা রয়েছে। প্রথমবারের মতো উপায় একাউন্টে রেজিস্ট্রেশন করলে আপনি পাবেন ৫০০ এমবি এবং ৫০ টাকা পুরস্কার। যেকোন গ্রামীন সিম থেকে আপনি আপনার উপায় একাউন্ট এমবি ছাড়ায় পরিচালনা করতে পারবেন। ঘরে বসে উপায়ের মাধ্যমে সেন্ড মানি, মোবাইল রিচার্জ করতে পারবেন।

উপায় অ্যাকাউন্ট ব্যবহার করে আপনি ক্যাশ ইন এবং ক্যাশ আউট করতে পারবেন। উপায় একাউন্ট থেকে টাকা বের করতে প্রতি হাজারে ৮ টাকা করে খরচ পড়বে। উপায় একাউন্ট ব্যবহারের মাধ্যমে যেকোনো ধরনের বিল পরিশোধ করা যায়। দেশজুড়ে ৫০০টিরও বেশি এটিএম বুথ রয়েছে এই উপায় একাউন্টের। এছাড়াও সেন্ড মানি একদম ফ্রি।

উপায় এর অফার

উপায় এর অফার রয়েছে অনেক সুন্দর সুন্দর। আপনি যদি প্রথমবারের মতো উপায়ে একাউন্ট খুলেন তাহলে আপনাকে ৫০০ এমবি ফ্রিতে দেওয়া হবে এবং ৫০ টাকা দেওয়া হবে রিওয়ার্ড হিসেবে। এই ৫০ টাকার ২৫ টাকা রেজিস্ট্রেশন করার সাথে সাথে দিবে। আর ২৫ টাকা দিবে ৭ দিনে রমধ্যে ৫০ টাকা বা তার বেশি রিচার্জ করলে। 

উপায় একাউন্ট খোলার নিয়ম

উপায় একাউন্ট খোলার নিয়ম হচ্ছে- প্রথমে আপনাকে উপায় অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে।তারপরে অ্যাপসটি ওপেন করে রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করতে হবে। তারপরে আপনি যে নাম্বারে উপায় একাউন্ট খুলবেন সে নাম্বারটি দিবেন এবং আপনার মোবাইল নাম্বারটি কোন অপারেটর সেটা সিলেক্ট করবেন তারপরে "আপনার নাম্বার যাচাই করুন" বাটনে ক্লিক করতে হবে। তারপর আপনার মোবাইলে অর্থাৎ আপনার নাম্বারে ৪ সংখ্যার একটি কোড যাবে এবং স্বয়ংক্রিয়ভাবেই সেটি আপডেট হবে। 

তারপরে আপনার ব্যাক ক্যামেরা চালু হওয়ার অপশন আসবে। ক্যামেরা চালু করে আপনার এনআইডি কার্ডের এপাশ ওপাশ একদম ক্লিয়ার ফটো তুলে ডান অপশনে ক্লিক করতে হবে। তারপরে আপনার ফ্রন্ট ক্যামেরা চালু হবে। আর ফ্রন্ট ক্যামেরাতে আপনার সেলফি তুলতে হবে। তারপরে আপনার এনআইডি কার্ড যাচাই করা হবে। এরপরে আপনাকে আপনার পেশা, লিঙ্গ ইত্যাদি বিভিন্ন তথ্য পুরণ করতে হবে। পুরণ করা শেষে আপনার এনআইডির সকল তথ্য আপনার কাছে প্রিভিউ করে দেখানো হবে। 

সবকিছু ঠিক থাকলে আপনি আই এগ্রি উইথ উপায় ( I agree with upay) অপশনে ক্লিক করে পরে নিশ্চিত করুন বাটনে ক্লিক করুন। সবশেষে আপনাকে ৪ সংখ্যার একটি পিন সেট করতে হবে। আপনি এই পিন সেট করার সময় লক্ষ্য রাখবেন যে আপনার মনে থাকে এবং একটু কঠিন হয় এরকম টাইপের পিন সেট করবেন। এই পিনটি আপনার পরবর্তী কার্যক্রমে বারবার প্রয়োজন হবে। 

উপায় একাউন্ট খোলার অফার

উপায় একাউন্ট খোলার অফার শুনলে আপনি উপায়ে একাউন্ট খুলতে চাইবেন। কেননা উপায়ে একাউন্ট প্রথম বারের মতো রেজিস্ট্রেশন করার সাথে সাথে আপনি পাবেন ৫০০ এমবি এবং সাথে ৫০ টাকা রিওয়ার্ড। তবে এই ৫০ টাকার পুরোপুরি একবারে দেয় না। প্রথমবারে ২৫ টাকা দেয় পরবর্তীতে সাত দিনের মধ্যে ৫০ টাকা বা তার বেশি রিচার্জ করলে আবার ২৫ টাকা ক্যাশব্যাক দেয়। এইভাবে টোটাল ৫০ টাকা রিওয়ার্ড দেয় উপায় একাউন্ট খুললে।

উপায় একাউন্ট কোড

নগদ, বিকাশ, রকেট এরকম প্রত্যেকটা মোবাইল ব্যাংকিং সেবা ফোনে পরিচালনা করার জন্য একটি কোড থাকে। ঠিক সেরকমই উপায় অ্যাকাউন্ট পরিচালনা করার জন্য একটি কোড রয়েছে। যে কোড ডায়াল করলে উপায় একাউন্ট পরিচালনা করা যায় অর্থাৎ উপায় অ্যাকাউন্ট থেকে সেন্ড মানি, ক্যাশ আউট এবং বিভিন্ন ধরনের বিল পরিশোধ সহ সকল ধরনের কার্যাবলী পরিচালনা করা যায়। উপায় একাউন্টের সেই কোডটি হচ্ছে *268#।

আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং উপায় একাউন্ট খোলার নিয়ম জানতে পেরেছেন। আর্টিকেলটি পড়ে উপায় একাউন্ট খোলার নিয়ম ছাড়াও উপায় একাউন্ট কোড, উপায় একাউন্ট খোলার অফার সম্পর্কে জানতে পেরেছেন। আশা করি এসকল তথ্যগুলো আপনাদের অনেক উপকারে আসবে। তাই এধরণের গুরুত্বপুর্ণ তথ্যগুলো বেশি বেশি জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪