ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন

আপনি যদি ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন সম্পর্কে জানতে চান তবে আপনি সঠিক পোস্টে প্রবেশ করেছেন। বর্তমানে বাংলাদেশ থেকে ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন করতে পারবে অভিবাসী কর্মীরা। তাই ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে এই পোস্টটি পুরোটা মনোযোগ সহকারে পড়ুন।
একটা সময় বাংলাদেশ থেকে ইতালিতে যাওয়ার সব ধরনের ভিসা বন্ধ ছিল। বর্তমানে ইতালি সরকার বাংলাদেশিদের জন্য আবার নতুন করে ভিসা সুবিধা চালু করেছে। বিশেষ করে স্পন্সর ভিসায় তারা বাংলাদেশ থেকে লোক নিতে চায়। কিন্তু আপনারা হয়তো স্পন্সর ভিসা কি সে সম্পর্কে বিস্তারিত জানেন না। তাই আপনাদের জ্ঞাতার্থে এই পোস্টে ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়ার চেষ্টা করেছি যা আপনাদের স্পন্সর ভিসা সম্পর্কে ধারণা স্পষ্ট করবে। 

পোস্ট সূচিপত্র - ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন সংক্রান্ত তথ্য জেনে নিন

ইতালি স্পন্সর ভিসা কী

ইতালি সরকার বিভিন্ন দেশ থেকে তাদের দেশে বিভিন্ন ভিসায় প্রচুর লোক নেবে, তাদের মধ্যে অন্যতম হল স্পন্সর ভিসা। ইতালি সরকার তাদের বিশেষ কোটায় কৃষিকাজ, হোটেল ব্যবস্থাপনা, শ্রমিক সহ বিভিন্ন কাজের জন্য বিপুল সংখ্যক মানুষ স্পন্সর ভিসায় তাদের দেশে নিতে চায়। স্পন্সর ভিসায় তারা বাংলাদেশ সহ আরো ৩৩ টি দেশ থেকে প্রায় ২৬ হাজার লোক নিতে চায়। ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন সম্পর্কে বিস্তারিত এই পোস্টেটি পরবর্তী অংশে আলোচনা করা হয়েছে।

ইতালি স্পন্সর ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩

ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন করার জন্য অবশ্যই আপনার প্রয়োজনীয় কিছু ডকুমেন্টস থাকতে হবে। এসব ডকুমেন্টস এর মধ্যে কোন অসঙ্গতি বা ভুল ভ্রান্তি থাকলে আপনার ইতালি স্পন্সর ভিসা বাতিল হয়ে যেতে পারে। তাই ভিসা আবেদন করার পূর্বেই এ সকল ডকুমেন্টস সংশোধন করে রাখতে হবে। চলুন এবার স্পন্সর ভিসার জন্য  কি কি প্রয়োজনীয় কাগজপত্র প্রয়োজন হবে তা জেনে নিই।

  • ৬ মাস মেয়াদে একটি ভ্যালিড পাসপোর্ট 
  • নিবন্ধন কার্ডের ফটোকপি 
  • ন্যাশনাল আইডি কার্ডের ফটোকপি 
  • ৪ কপি ফ্রেশ পাসপোর্ট সাইজের ছবি 
  • বাসার বিদ্যুৎ বিলের ফটোকপি 
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট 
  • ৬ মাসের ব্যাংক স্টেটমেন্ট 
  • শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র 
  • নির্দিষ্ট কাজের উপর দক্ষতার সার্টিফিকেট

ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন করবেন যেভাবে 

ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন করার জন্য এখানে চাপ দিন। এই ফর্মে প্রবেশ করার পর বিভিন্ন স্থানে যা যা তথ্য চাওয়া হয়েছে তা সঠিকভাবে পূরণ করুন। আপনার প্রয়োজনীয় দক্ষতা ও শিক্ষাগত যোগ্যতার প্রয়োজনীয় কাগজ যথাস্থানে সাবমিট করে আবেদন সম্পন্ন করুন। আবেদন করার জন্য আপনাকে একটি ইমেইল এড্রেস এবং ফোন নাম্বার ব্যবহার করতে হবে। আবেদন ফরম পূরণ করার সময় অভিজ্ঞ কোন ব্যক্তির শরণাপন্ন হতে পারেন যেন সে আপনাকে সাহায্য করতে পারে।

আপনার নাম, ঠিকানা ও অন্যান্য প্রয়োজনে তথ্য সংযুক্ত করার পরে নিচের সাবমিট লেখা দেখতে পাবেন সেই সাবমিট লেখার উপরে ক্লিক করুন। আবেদনের ক্ষেত্রে অবশ্যই সঠিক ইমেইল এড্রেস, ফোন নাম্বার অথবা ঠিকানা ব্যবহার করুন। কেননা পরবর্তীতে আপনার ইমেইল এড্রেসে ভাইভা দেওয়ার জন্য আপনাকে ডাকা হতে পারে, এমনকি কলও করা হতে পারে। পরবর্তীতে আপনি ভাইভাতে উত্তীর্ণ হলে টাকা জমা দানের মাধ্যমে ইতালি যাওয়ার প্রতীক্ষিত স্পন্সর ভিসা নিতে পারবেন। 

ইতালি স্পন্সর ভিসা নিয়ে কেন যাবেন 

আমাদের দেশের মানুষের মধ্যে ইতালি যার প্রবণতা ও আগ্রহ আগে থেকেই অনেক বেশি। কিন্তু দীর্ঘদিন ইতালি তাদের দেশে বাংলাদেশীদের জন্য ভিসা সুবিধা বন্ধ রেখেছিল। কিন্তু ইতালি সরকার পুনরায় ২০২৩ সালের ২৭ এ ফেব্রুয়ারি থেকে স্পন্সর ভিসায় বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার সুযোগ সৃষ্টি করেছে। তাই আপনার যদি ইতালি যাওয়ার আগ্রহ থাকে তবে এই সুযোগটি লুফে নিতে পারেন। আপনারা ইতোমধ্যে ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন প্রক্রিয়া সম্পর্কে জেনেছেন। 

এছাড়াও বর্তমানে ইতালি যাওয়ার জন্য বিভিন্ন দালালের শরণাপন্ন হতে হয়, এমনকি ভুয়া এজেন্সির ফাঁদে পড়ে অনেকে মূল্যবান অর্থ নষ্ট করেন। আপনি যদি স্পন্সর ভিসার জন্য প্রয়োজনীয় সকল শর্তাবলী পূরণ করে বৈধ পন্থায় ইতালি যাওয়ার অনুমতি পান তবে তা হবে একদম ঝুঁকিমুক্ত। এতে ইতালিতে আপনার কাজের সুযোগ সুনিশ্চিত হওয়ার পাশাপাশি আপনার নিরাপত্তাও নিশ্চিত হবে। তাই ইতালিতে কাজের আগ্রহ থাকলে এখনই ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন করে ফেলুন।

ইতালি যাওয়ার স্পন্সর ভিসার খরচ

ইতালি যাওয়ার সিজনাল ক্যাটাগরির ভেতরে স্পন্সর ভিসা প্রদান করা হয়ে থাকে। এই ভিসাটি সাধারণত বিভিন্ন বছর মেয়াদী হয়ে থাকে। এই ভিসা আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য আপনাকে তিন থেকে চার লক্ষ টাকা খরচ করতে হতে পারে। অনেক দালাল এজেন্সি স্পন্সর ভিসার জন্য প্রচুর অর্থ গ্রাহকদের কাছে দাবি করে থাকে। তাই বিশ্বস্ত এজেন্সির মাধ্যমে আপনাকে ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন করতে হবে। ২০২৩ সালের শেষ নাগাদ আবারো স্পন্সর ভিসা আবেদন প্রক্রিয়া শুরু হবে। 

শেষ কথাঃ ইতালি স্পন্সর ভিসার সুবিধা

সুপ্রিয় পাঠক আপনারা ইতিমধ্যেই ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী ও আবেদন প্রক্রিয়া সম্পর্কে পুরোপুরিভাবে অবগত হয়েছেন। স্পন্সর ভিসায় সে দেশে যেতে পারলে আপনি বিভিন্ন কাজের সুবিধার পাশাপাশি ভ্রমণেরও একটি সুযোগ পেয়ে যাবেন। তাই আপনি যদি ইতালি স্পন্সর ভিসার জন্য যোগ্যতাসম্পন্ন হন তবে নির্দ্বিধায় আবেদন করে ফেলুন। আশা করি পোস্টটি পড়ে উপকৃত হয়েছেন। অতএব, পোস্টটি শেয়ার করে আমাদের সাথেই থাকুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪