বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা

বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এ সম্পর্কে জানতে চান? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এর বিস্তারিত সম্পর্কে। চলুন তাহলে বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা যাক।
বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এর বিস্তারিত সম্পর্কে আপনাদের জন্য নিচে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যার মাধ্যমে আপনারা খুব সহজেই ট্যাবের বাজার দর সম্পর্কে জানতে পারবেন। চলুন তাহলে আর দেরি না করে বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এর সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

পেজ সূচিপত্রঃ বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা

ভূমিকা

বর্তমান সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে ট্যাবলেট কম্পিউটার। আর এই ট্যাবলেট কম্পিউটার বাংলাদেশেও বহুল প্রচলিত। বাংলাদেশে বিভিন্ন দামের ট্যাব পাওয়া যায়। একদম কম বাজেট থেকে শুরু করে সর্বোচ্চ বাজেট পর্যন্ত বাংলাদেশের বাজারে ট্যাব পাওয়া যায়। তাই বাংলাদেশের অনেকেই ট্যাপ কেনার আগে বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা সে সম্পর্কে বিভিন্ন জায়গায় খোঁজ করে। ট্যাব এক জায়গা থেকে আরেক জায়গায় খুব সহজেই বহন করা যায়। যার ফলে ট্যাবের চাহিদা অনেক বেশি।

আর ট্যাব হল ল্যাপটপের মিনি ভার্সন। ল্যাপটপে যে কাজগুলো করা যায় সেগুলো কাজ ট্যাবের মাধ্যমে করা যায়। ট্যাবের স্ক্রিন ল্যাপটপ এর থেকে ছোট এবং অ্যান্ড্রয়েড মোবাইলে থেকে বড় হয়ে থাকে। যার কারণে খুব সহজেই ব্যবহার করা যায়। চলুন তাহলে আর দেরি না করে বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এর সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

২০২৩ সালে ট্যাবের বাজার মূল্য কত টাকা

বাংলাদেশের বিভিন্ন মূল্যের ট্যাব পাওয়া যায়। বর্তমান সময়ে সব কিছুর দাম ঊর্ধ্বগতি। কিন্তু ট্যাবের মূল্য এখনো অনেক কম রয়েছে। একদম কম বাজেট থেকে শুরু করে সর্বোচ্চ বাজেট পর্যন্ত ট্যাব পাওয়া যায়। সাত হাজার টাকা থেকে শুরু করে এক লাখ টাকা পর্যন্ত ট্যাব পাওয়া যায়। কোন ব্যক্তির ট্যাপ কেনার আগে বিভিন্ন জায়গায় আগে খোঁজ করে থাকে বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এ সম্পর্কে যাতে একটি ধারণা হয় ট্যাবের দাম সম্পর্কে।
২০২৩ সালে ট্যাবের বাজার মূল্য হলো:
  1. Kidiby k83 wi-fi Tablet PC এর দাম হলো 4,999 টাকা।
  2. Realme Pad এর দাম হলো 38,000 টাকা।
  3. Vega Tab V11 এর দাম হলো 6,720 টাকা।
  4. Lenovo M10 এর দাম হলো 23,600 টাকা।
  5. Lenovo M8 এর দাম হলো 15,600 টাকা।
আশা করি তাহলে জানতে পেরেছেন ২০২৩ সালে ট্যাবের বাজার মূল্য সম্পর্কে। আজকের সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে জানতে পারবেন বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা বিস্তারিত সম্পর্কে।

বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা

বর্তমান সময়ে বাংলাদেশের ট্যাব অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ ট্যাব হচ্ছে ল্যাপটপ এর মিনি ভার্শন। ট্যাবের মাধ্যমে এখন প্রায় ল্যাপটপের সকল কাজই করা যায়। আবার ল্যাপটপের থেকে ট্যাব ওজনে অনেক হালকা এবং সাইজে অনেক ছোট হয়ে থাকে। যার কারণে এক জায়গা থেকে আরেক জায়গা বহন করা খুব সহজ হয়। বাংলাদেশের বাজারে বিভিন্ন দরের ট্যাব পাওয়া যায়। বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা সঠিক বলা সম্ভব না তবে কিছু ধারণা দেওয়া যেতে পারে কারণ ট্যাবের দাম ওঠানামা করতে পারে। চলুন তাহলে বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এ সম্পর্কে আলোচনা করা যাক।

সাত হাজার টাকা বাজেট থেকে শুরু করে সর্বোচ্চ বাজেট পর্যন্ত ট্যাব পাওয়া যায়। বাংলাদেশের বিভিন্ন কোম্পানির ট্যাব পাওয়া যায়। স্যামসাং, লেনোভো, রেয়ালমি ইত্যাদি ধরনের ট্যাব পাওয়া যায়। যাদের বাজেট ৭০০০ টাকা তারাও একটি ভালো মানের ট্যাব ক্রয় করতে পারবে। তবে এই ক্ষেত্রে অতটা সন্তোষজনক না হলেও পাওয়া যাবে। যাদের বাজেট এর থেকে একটু বেশি অর্থাৎ ১০ থেকে ২০ হাজারের মধ্যে তারা ক্রয় করতে পারে স্যামসাং ব্র্যান্ডের ল্যাপটপ।
যাদের বাজেট ৫ থেকে ১৫ হাজার টাকা তারা ক্রয় করতে পারেন লেনোভো কোম্পানির ট্যাব। যাদের বাজেট ৭ থেকে ১৫ হাজার টাকা তারা ক্রয় করতে পারেন রেয়ালমি কোম্পানির ট্যাব। আমাদের দেশের পণ্য ওয়ালটন কোম্পানির ল্যাপটপ ও ৫ থেকে ১৫ হাজার টাকার মধ্যে ক্রয় করতে পারবেন। আশা করি তাহলে জানতে পেরেছেন বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এর বিস্তারিত সম্পর্কে।

১৫টি কম দামে ভালো ট্যাব কোনগুলো

বর্তমান সময়ের ট্যাব হল অত্যন্ত জনপ্রিয়। কারণ ট্যাবের মাধ্যমে ল্যাপটপের বিভিন্ন কাজ করা যায়। ট্যাব এক জায়গা থেকে আরেক জায়গায় খুব সহজে বহন করা যায়। তবে বিভিন্ন রকমের হয়ে থাকে। তাই আপনাদের কম দামে ভালো ট্যাব ক্রয় করতে হবে। আর কম দামে ভালো ট্যাব ক্রয় করার জন্য কম দামের ভালো ট্যাব সম্পর্কে জানা দরকার।
১৫টি কম দামে ভালো ট্যাব গুলো হলো:
  1. Symphony T7 Lite
  2. Plum Optimax 2
  3. BLU Touchbook M7
  4. ALCATEL 1T7
  5. LENOVO TAB 7 ESSENTIAL
  6. BLU Touchbook M7 Pro
  7. HUAWEI MEDIAPAD T8
  8. SYMPHONY Xplorer T7 Pro
  9. PLUM OPTIMAX 12
  10. HUAWEI MEDIAPAD T17.0 PLUS
  11. Walpad G3
  12. Lenovo Tab 3
  13. SYMTAB 20
  14. TwinMOS AQ71
  15. Amazon Fire 7

২০ থেকে ৩০ হাজার টাকার মধ্যে ভাল মানের ট্যাব

বর্তমানে স্মার্টফোনের পাশাপাশি ট্যাবের চাহিদা ও আকাশ ছোঁয়া। বড় ডিসপ্লের সঙ্গে আধুনিক ফিচার ট্যাবের প্রতি আকৃষ্ট হন অনেকেই। অনলাইন ক্লাস হোক অথবা গেম খেলা বা নেটফ্লিক্স এর মুভি হোক বড় ডিসপ্লে ট্যাব আপনার সকল চাহিদা পূরণ করতে সক্ষম। তবে এর জন্য দরকার ভালো মানের ট্যাব।

২০ থেকে ৩০ হাজার টাকার মধ্যে ভালো মানের ট্যাবগুলো হলো:
  1. Nokia T20 এর দাম মাত্র ১৮,৪৯৯ টাকা।
  2. Samsung Galaxy Tab A7 এর দাম মাত্র ১৭,৯৯৯ টাকা।
  3. Realme Pad 4gb এর দাম মাত্র ১৯,৯০০ টাকা। 
  4. Lenovo Tab K10 এর দাম মাত্র ১৬,৯৯৯ টাকা।
  5. TCL Tab 10s এর দাম মাত্র ১৭,৯৯৯ টাকা।
  6. Lenovo M10 এর দাম মাত্র ২২,৬০০ টাকা।
  7. Lenovo M10 Plus এর দাম মাত্র ২৫,০০০ টাকা।

উপসংহার

বাংলাদেশের বিভিন্ন দামের ট্যাব পাওয়া যায়। সর্বনিম্ন থেকে শুরু করে সর্বোচ্চ বাজেট পর্যন্ত ট্যাব পাওয়া যায়। তবে ট্যাপ ক্রয় করার বিষয়ে কিছু কিছু জিনিস অনুসরণ করে ট্যাব ক্রয় করা উচিত। উপরের ধাপ গুলো অনুসরণ করার মাধ্যমে আপনারা খুব সহজেই কম দামের মধ্যে ট্যাব ক্রয় করতে পারবেন।

ট্যাবের মাধ্যমে প্রায় এখন সকল ধরনের কাজ করা সম্ভব। ল্যাপটপ এর মিনি ভার্সন হলো ট্যাব। আর তাই ল্যাপটপে যে কাজগুলো করা যায় ঠিক তেমনি ভাবে ট্যাবের মাধ্যমেও সেই কাজগুলো সম্পাদন করা যায়। ট্যাবের মাধ্যমে যেকোনো জায়গায় কাজ করা যায়। শুধুমাত্র ইন্টারনেট কানেকশন থাকলে যে কোন জায়গায় আপনি ট্যাবের মাধ্যমে কাজ করতে পারবেন।

আশা করি তাহলে আমাদের আজকের আর্টিকেলটি বাংলাদেশের ট্যাবের বাজার দর কত টাকা এর সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এরকম সুন্দর সুন্দর টিপস পেতে আর্টিকেলটি আপনাদের বন্ধু-বান্ধব ও পরিচিতদের সাথে বেশি বেশি করে শেয়ার করুন। আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। ২৪১৪২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪