কোন টিভি ভালো স্মার্ট নাকি এন্ড্রোয়েড

কোন টিভি ভালো স্মার্ট নাকি এন্ড্রোয়েড এ সম্পর্কে জানতে ইচ্ছুক থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। অনেকেই টেলিভিশন কেনার আগে কোন টিভি ভালো স্মার্ট নাকি এন্ড্রোয়েড এ সম্পর্কে বিস্তারিত খুঁজতে থাকেন। চলুন তাহলে কোন টিভি ভালো স্মার্ট নাকি এন্ড্রোয়েড এ সম্পর্কে জেনে নেওয়া যাক।

আমাদের দৈনন্দিন জীবনের আনন্দের সঙ্গী হচ্ছে টিভি। আর এর জন্যই সবাই টেলিভিশন কেনার সময় ভেবেচিন্তে কিনতে চান এবং বিভিন্ন জায়গায় কোন টিভি ভালো স্মার্ট নাকি অ্যান্ড্রয়েড এ সম্পর্কে বিস্তারিত খুজে থাকেন।

পেজ সূচিপত্রঃ কোন টিভি ভালো স্মার্ট নাকি এন্ড্রোয়েড

ভূমিকা

টিভির শব্দটির সাথে আমরা প্রায় সকলের সম্পর্কিত। একটি পরিপূর্ণ ভাষাতে টিভি না থাকলে যেন সেই ভাষাটা পরিপূর্ণ থাকে না। বাড়ির ছোট বড় সকল ধরনের মানুষের জন্যই টিভি যেন একটি পছন্দের জিনিস। বিকেল হোক বা সন্ধ্যায় দুপুরের খাবার পর টিভি দেখাটা এক নেশা আর বাড়ির সব মেয়েদের টিভি ছাড়া যেন চলে না। বিভিন্ন রকমের নাটক নকশা মুভি সহ আরো অনেক কিছু রয়েছে দেখার জন্য। আর ছোট বাচ্চাদের জন্য তো দারুন দারুন কার্টুন রয়েছে।

তাই টিভি আমাদের সবারই বাড়িতে খুবই প্রয়োজনীয় একটি জিনিস টিভি না থাকলে আমরা দেশের খবরও ঠিকমতো নিতে পারি না তবে সেই টিভি যদি হয় স্মার্ট টিভি বা অ্যান্ড্রয়েড টিভি তাহলে আরো ভালো। একটি ভালো মানের টেলিভিশন কেনার জন্য আপনাকে অবশ্যই কোন টিভি ভালো স্মার্ট নাকি এন্ড্রোয়েড এ সম্পর্কে বিস্তারিতভাবে জানা দরকার চলুন তাহলে আর দেরি না করে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যায়।

কোন টিভি ভালো স্মার্ট নাকি এন্ড্রোয়েড

চলুন জেনে নেওয়া যাক ইতিমধ্যে আমরা জেনেছি কোন টিভি ভালো স্মার্ট নাকি এন্ড্রোয়েড এ সম্পর্কে বিস্তারিতভাবে। এক কথায় বলতে গেলে একটা স্মার্টফোনের সাথে অ্যান্ড্রয়েড ফোনের যেমন পার্থক্য তেমনি একটা স্মার্ট টিভির সাথে অ্যান্ড্রয়েড এখন তোর ভালো লাগবে না টিভির একই রকম পার্থক্য। সব অ্যান্ড্রয়েড টিভি স্মার্ট টিভি কিন্তু সব স্মার্ট টিভি অ্যান্ড্রয়েড নাও হতে পারে। অ্যান্ড্রয়েড একটি অপারেটিং সিস্টেম বর্তমানে খুব জনপ্রিয় এই ও এস দিয়ে টিভিও তৈরি করা হচ্ছে যেখানে অ্যান্ড্রয়েড সকল সুযোগ সুবিধা থাকে।

কিন্তু অ্যান্ড্রয়েড ব্যতীত অনেক স্মার্ট টিভি বাজারে রয়েছে জনপ্রিয়তার অভাবে সেগুলি হারিয়ে যাচ্ছে।কোন টিভি ভালো স্মার্ট নাকি এন্ড্রোয়েড এ সম্পর্কে আমাদের জানতে হলে সর্বপ্রথম আমাদের জানা জরুরী যে স্মার্ট টিভি কি এবং অ্যান্ড্রয়েড কি। চলুন তাহলে কোন টিভি ভালো স্মার্ট নাকি অ্যান্ড্রয়েড এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

স্মার্ট টিভি-

আপনি এখন খুব সহজে বিশ্বের বিভিন্ন খ্যাতনামা কোম্পানির সেরা যে কোন মডেলের স্মার্ট টিভি অনলাইনে ঘরে বসে কিনতে পারবেন। প্রায় দুই দশক আট থেকে বাংলাদেশের টেলিভিশনের চাহিদা ঊর্ধ্বমুখী। বাংলাদেশে খুব কম বাসা আছে যেখানে টেলিভিশন নেই। মোবাইলের পরে বাংলাদেশের মানুষের কাছে জনপ্রিয় আর বিনোদনের নিত্য সঙ্গী টেলিভিশন। এরই ধারাবাহিকতায় ক্রেতাদের যুগোপযোগী চাহিদা মেটাতে টেলিভিশনের অনলাইন বাজার হয়ে উঠেছে চাঙ্গা। আর এখন আধুনিক ব্যবহার করে দিনদিন ঝুঁকছেন উন্নত প্রযুক্তির স্মার্ট টিভির দিকে।

সনি, স্যামসাং, এলজি, তশিবা এর মত বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের স্মার্ট টিভি বাংলাদেশের টেলিভিশনের চাহিদা মেটাচ্ছে প্রতিদিন। আমাদের অনেকেরই মনে প্রশ্ন আসে স্মার্ট টিভি কি। স্মার্ট টিভি মূলত এইচডি টিভি। স্মার্ট টিভিতে কিছু স্মার্ট ফাংশন থাকে যেমন- অপারেটিং সিস্টেম, টিভি অ্যাপ ডাউনলোড করা, ওয়াইফাই ব্যবহার করা ইত্যাদি ফাংশন স্মার্ট টেলিভিশনে পাওয়া যায়। আপনি যে টিভি কিনতে চাচ্ছেন তাতে ইউএসবি পোর্ট থাকা মানে সব ধরনের মুভিটাতে চলবে এমন কথা নয়। বিভিন্ন বিভিন্ন মডেল বিভিন্ন বিভিন্ন ফরমেট সমর্থন করতে পারে।

আপনার পছন্দের টিভিতে avi, kmv, mp4 ফোর বা অন্যান্য ফল সমর্থন করছে কিনা তা জেনে নিতে হবে। আপনার টিভির সঙ্গে যদি পোর্টেবল হাইড্রাইভ ব্যবহারের পরিকল্পনা থাকে তবে টিভিতে তার সমর্থন করছে কিনা তা টিভি কেনার আগে জেনে নিতে হবে।
অ্যান্ড্রয়েড টিভি-

অ্যান্ড্রয়েড টিভি হল এক ধরনের স্মার্ট টিভি যেখানে সেটা বক্সের পাশাপাশি মিডিয়ার স্ট্রিমিং পরিষেবা গুলোকে ক্ষমতা দেয়। অ্যান্ড্রয়েড টিভিতে মূলত অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়। এই অপারেটিং সিস্টেমের মাধ্যমে অ্যান্ড্রয়েড টিভিতে নতুন সকল ফিচার থাকে। এখানে ব্যবহারকারী শুধুমাত্র অ্যান্ড্রয়েড টিভিতে ইন্সটল থাকা অ্যাপ সামগ্রী ব্যবহার করতে পারেন না বরং তার ইচ্ছেমত সে অ্যাপ ডাউনলোড করে স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন। এমনকি ভিডিও গেমস খেলতে পারেন। এর মধ্যে যথেষ্ট পরিমাণ স্টোরেজ রয়েছে। এতে অ্যান্ড্রয়েড টিভি সফটওয়্যার ছাড়াও রয়েছে গুগল এসিস্ট্যান্ট। বর্তমানে নতুনভাবে অ্যান্ড্রয়েড টিভি ডিসপ্লে ব্যাকআপ তৈরি হচ্ছে HDR ( HDR10 এবং HLG ফরমেট) সাপোর্ট। যা ছবি বা ভিডিও কে ঝকঝকে ও বাস্তব করে তোলে।

স্মার্ট টিভি ও অ্যান্ড্রয়েড টিভির এর পার্থক্য

ইতিমধ্যে আমরা জেনেছি কোন টিভি ভালো স্মার্ট নাকি অ্যান্ড্রয়েড এ সম্পর্কে বিস্তারিতভাবে। এবার জানব স্মার্ট টিভি এন্ড্রোয়েড টিভি এর পার্থক্য সে সম্পর্কে। স্মার্ট টিভি এবং অ্যান্ড্রয়েড টিভির মধ্যে বেশকিছু পার্থক্য রয়েছে শুধুমাত্র এদের সুবিধা এবং অসুবিধা এদের মধ্যে পার্থক্য তৈরি করেছে। একটি কথা বরাবরের মতো প্রচলন আছে যে সকল অ্যান্ড্রয়েড টিভি স্মার্ট টিভি কিন্তু সকল স্মার্ট টিভি অ্যান্ড্রয়েড টিভি না। কারন অ্যান্ড্রয়েড টিভিতে স্মার্ট টিভিতে তুলনামূলকভাবে অনেক সুবিধা পাওয়া যায়। স্মার্ট টিভিতে পূর্বে ইন্সটল করা অ্যাপ সময় ইন্টারনেটের মাধ্যমে ব্যবহার করা যায় কিন্তু নতুনভাবে অ্যাপ ইন্সটল সুবিধার জন্য নয় হলেও বেশি কার্যকর নয়।

অপরদিকে অ্যান্ড্রয়েড টিভিতে পূর্বে থেকে উন্নত মানের কিছু ফিচার ইন্সটল করা থাকলেও প্লে স্টোরে মাধ্যমে নতুন নতুন পছন্দের নিয়ম সমূহ নামে সহজে কাজ করা যায়। স্মার্ট টিভিতে রিমোট অ্যান্ড্রয়েড টিভির চেয়ে তুলনামূলকভাবে ধীর গতিতে কাজ করে। অ্যান্ড্রয়েড টিভিতে উন্নত মানের সেন্সর ব্যবহার করায় এটি খুব দ্রুত কাজ করে। এছাড়াও অ্যান্ড্রয়েড টিভিতে HDMI বা VGA কেবল কানেক্ট থাকাই যে কোন কম্পিউটার বা ল্যাপটপের সাহায্যে সংযুক্ত করা যায় কিন্তু স্মার্ট টিভিতে তার সম্ভব নয়। অ্যান্ড্রয়েড টিভিতে এর আল্ট্রা প্রজেক্ট টেকনোলজি ব্যবহার করায় ছবি বা ভিডিও যতটা ক্লিয়ার বা বাস্তব মনে হয় এবং স্মার্ট টিভিতে ঠিক ততটা মনে হয় না।

স্মার্ট টিভি ৩২" প্রাইজ কত টাকা

ইতিমধ্যে আমরা জেনেছি কোন টিভি ভালো স্মার্ট নাকি অ্যান্ড্রয়েড এ সম্পর্কে বিস্তারিতভাবে। এবার জানব স্মার্ট টিভি ৩২" প্রাইজ কত টাকা সে সম্পর্কে। বাংলাদেশের বর্তমান বাজারে বিভিন্ন ধরনের এলইডি টিভি পাওয়া যায় কেননা বিভিন্ন প্যানেল প্রযুক্তির পাশাপাশি এলইডি প্যানেল প্রযুক্তির বেশ জনপ্রিয় রয়েছে। তাই বাংলাদেশের বাজারে সবথেকে বেশি এলইডি টিভি বেশি পাওয়া যায় এবং সব থেকে বেশি ব্যবহার হচ্ছে এই এলইডি টিভি। মানুষ তার চাহিদা অনুযায়ী বাজেট থেকে বর্তমান সময়ের বিভিন্ন সাইজের এলইডি টিভি ক্রয় করছে। বাংলাদেশের বাজারে এলইডি টিভির বিভিন্ন বিভিন্ন দামে পাওয়া যায়, আর এখন সব থেকে যে এলইডি টিভির চাহিদা তা হল ৩২ ইঞ্চি এলইডি টিভি। ৩২ ইঞ্চি এলইডি টিভি বাজারে বিভিন্ন দামে পাওয়া যায় আবার মডেলের ভিন্নতার কারণে ৩২ ইঞ্চি এলইডি টিভির দাম কম বেশি হতে পারে।

তাই আপনাকে পছন্দ করে ভালো মানের এলইডি টিভি কিনতে হবে যারা এলইডি টিভি কিনে নিয়েছেন তাদের সিনেমা বা টেলিভিশন দেখার জন্য অন্যরকম একটা অভিজ্ঞতা তৈরি হবে। ভাগ্য খারাপ কেন এই এলইডি টিভি সাইজ আকারে অনেকটা বড় হয়ে থাকে এজন্য টেলিভিশন দেখে বেশ সুবিধা পাওয়া যায় এবং এলইডি টিভি বাস্তবমুখী ছবি প্রদর্শন করতে সক্ষম। ভিডিও কোয়ালিটি ধারণক্ষমতা অনেকটাই ভালো বিভিন্ন ব্র্যান্ডের বা বিভিন্ন মডেল অনুযায়ী এই এলইডি টিভির ক্রয় মূল্য ১৮০০০ টাকা থেকে শুরু করে প্রায় 28 হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। আপনার চাহিদা অনুযায়ী পছন্দের ব্র্যান্ড থেকে যেকোনো একটি এলইডি টিভি কিনতে পারেন।
কয়েকটি এলইডি ৩২ ইঞ্চি স্মার্ট টিভির দাম দেওয়া হল-
  1. ওয়ালটন ৩২ ইঞ্চি এলইডি টিভির দাম- বহুল ব্যবহৃত টেলিভিশনের মধ্যে ওয়ালটন এলইডি টিভি একটি বর্তমান সবাই ওয়ালটন এলইডি টিভি বেশী ব্যবহার হয়ে আসছে। আর ৩২ ইঞ্চি ওয়ালটন এলইডি টিভির বর্তমান বাজার মূল্য ১৬০০০ থেকে ৩০ হাজার টাকার মধ্যে পাওয়া যায়। তবে মডেল ভিন্নতার ক্ষেত্রে এই টাকাটি কম বেশি হতে পারে।
  2. সনি ৩২ ইঞ্চি এলইডি টিভির দাম- বাংলাদেশের সনি টিভির দাম ২৫৯০০ টাকা থেকে শুরু যেটি একটি ৩২ এলইডি টেলিভিশন এবং এটি দিয়ে এইচডি টিভি দেখা যায়।
  3. মিনিস্টার ৩২ ইঞ্চি এলইডি টিভির দাম- মিনিস্টার টিভি অনেকটাই জনপ্রিয় কারণ হচ্ছে এটাতে স্মার্ট এলইডি ব্যবহার হয়েছে। তবে ৩২ ইঞ্চি মিনিস্টার এলইডি টিভির মূল্য ২১৯০০ টাকা।
  4. এলজি ৩২ ইঞ্চি টিভির দাম- এলজি এলইডি টিভি অনেক ভালো মানের হয়ে থাকে বাংলাদেশের বাজারে এলজি এলইডি টিভি টিভির বিভিন্ন ব্র্যান্ডের পাশাপাশি অনেক জনপ্রিয় একটি ব্র্যান্ড।
  5. সিঙ্গার৩২ ইঞ্চি এলইডি টিভির দাম- সিঙ্গার এলইডি টিভি গুলো গুনগত মানের দিক দিয়ে অনেকটা ভালো মানের হয়। ২২ হাজার টাকায় সিঙ্গার টিভি পাওয়া যায়, আবার ৩২ ইঞ্চি টিভি অনেক কম মূল্য পাওয়া যায়, মডেল ভিন্নতার কারণে তারতম্য থাকতে পারে। ৩২ ইঞ্চি সিঙ্গার এলইডি টিভি ২২ হাজার থেকে ত্রিশ হাজার টাকার মধ্যে কিনতে পারবেন।

ওয়ালটন স্মার্ট টিভির দাম কত

ইতিমধ্যে আমরা জেনেছি কোন টিভি ভালো স্মার্ট নাকি অ্যান্ড্রয়েড এ সম্পর্কে বিস্তারিতভাবে। এবার জানব ওয়ালটন স্মার্ট টিভির দাম কত সে সম্পর্কে। ওয়ালটন এলইডি স্মার্ট টিভির দাম এর এই পোস্টে দুই নাম্বার অবস্থানে যে টিভি রয়েছে সেটি হচ্ছে ওয়ালটন WE32RS মডেলের স্মার্ট টিভি। ওয়ালটন এলইডি টিভি ডিসপ্লে সাইজ হচ্ছে ৩২ ইঞ্চি। এবং ডিসপ্লে রেগুলেশন হচ্ছে ১৩৬৬×৭৬৮ পিক্সেএল। এটি একটি স্মার্ট অ্যান্ড্রয়েড টিভি। এবং এই টিভির রেম ১ জিপি এবং রম ৮ জিপি। টিভিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ARM cortex-A53 quad - core processor, walton wE32RS এই টিভিতে যুক্ত করা হয়েছে Android Oreo v 8.0 অপারেটিং সিস্টেম।

ওয়ালটনের এই মডেলের টিভি এর ওজন মাত্র ৭.৫ কেজি। ওয়ালটনের স্মার্ট মডেলের টিভি বর্তমানে বাংলাদেশের বাজারে পাওয়া যায় ২৪,১০০,০০ টাকাতে। এই ছিল ওয়ালটন WE32RS মডেলের এই স্মার্ট টিভি সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। যে সকল গ্রাহক ওয়ালটনের এই মডেল এ টিভি কিনতে আগ্রহী এবং যাদের বাজেট বিশ হাজার থেকে ২৫ হাজার টাকার মধ্যে রয়েছে তারা চাইলে ওয়ালটনের এই মডেলের স্মার্ট সুন্দর টিভি চিনতে পারেন। ওয়ালটনের স্মার্ট টিভি দেখতে যেমন সুন্দর তেমনি ওজনে রয়েছে অনেকটাই কম। তাই এই টিভি ঘরে রাখলে আপনার ঘর যেমন দেখতে সুন্দর লাগবে ঠিক তেমনি টিভিটি দেখে আপনার অনেক আনন্দিত হতে পারে।

বাংলাদেশের সেরা স্মার্ট টিভি কোনটি

ইতিমধ্যে আমরা জেনেছি কোন টিভি ভালো স্মার্ট নাকি অ্যান্ড্রয়েড এ সম্পর্কে বিস্তারিতভাবে। এবার জানব বাংলাদেশের চেয়ে সেরা স্মার্ট টিভি কোনটি সে সম্পর্কে। বর্তমান যুগ ডিজিটাল যুগ দিন দিন সব কিছুই এনালগ থেকে ডিজিটালে রূপান্তর হচ্ছে। বিনোদন কে এখন নিয়ে এসেছে একদম হাতের মুঠোয় মানুষ এখন পছন্দ করে এইচডি ভিডিও দেখতে। এইচডি স্ক্রিন যেমন দেখতে ভালো লাগে ঠিক তেমনি চোখের সমস্যা ও কম করে থাকে।

তাই এখন সকলেই চাই সেরা বিনোদন টুকুই উপভোগ করতে তাই আপনার বর্তমান সময় টেলিভিশন কিনা সিদ্ধান্ত গ্রহণ করলে অবশ্যই আপনারা স্মার্ট টেলিভিশন কিনবেন। স্মার্ট টেলিভিশন আপনাকে স্মার্টলি ভাবে সকল কাজ করতে শেখাবে। যেমন স্মার্ট টেলিভিশন এর রিমোট কন্ট্রোল চাইলেই আপনি মোবাইল দিয়ে ব্যবহার করতে পারেন এটি একটি ছোট্ট সুবিধা। এছাড়া ও স্মার্ট টেলিভিশনে পাবেন অসংখ্য সুবিধাজা আপনাকে খুবই উপকৃত করবে। বাংলাদেশের বাজারে এখন বিভিন্ন ধরনের স্মার্ট টিভি রয়েছে চলুন সে সম্পর্কে জানা যাক।
বাংলাদেশের সেরা স্মার্ট টিভি গুলোর নাম সমূহ-
  1. সনি- সনি টিভির নাম মোটামুটি সকলে একবার হোক দুবার হোক শুনেছি আমরা। সনি টিভি হল একটি জাপানি ব্র্যান্ড। সনি টিভিতে আপনারা পাবেন ভালো মানের ভিডিও কোয়ালিটি সুবিধা এই টিভি গুলো খুবই জনপ্রিয় কারণ তাদের নতুন নতুন ব্র্যান্ডের জন্য।
  2. স্যামসাং- স্যামসাং কোম্পানি তাদের এই ব্র্যান্ডের যাত্রা শুরু করেছিল প্রায় ১৯৩৮ সালে। স্যামসুং কোম্পানি হল দক্ষিণ কোরিয়ান ব্র্যান্ড। ১৯৬০ সালের দিকে এই কোম্পানিটি মোবাইল ফোন মনিটরের টপ টিভি সেট ইত্যাদির ইলেকট্রনিক পণ্য নিয়ে তাদের কার্যক্রম যাত্রা শুরু করে। স্যামসাং কোম্পানি হলো টিভির জন্য নিঃসন্দেহে একটি অন্যতম ব্র্যান্ড স্যামসাং কোম্পানি তে আপনারা পাবেন হাই এইচডি কোয়ালিটি সম্পন্ন ভিডিওগ্রাফি।
  3. এলজি- এলজি টিভি বিশ্বজুড়ে আরেকটি নির্ভরযোগ্য টিভির ব্র্যান্ডের নাম এটি শুধু বাংলাদেশের নয় পৃথিবীর বিভিন্ন দেশে এই টিভির ব্যান্ডটি খুবই জনপ্রিয়। এই কোম্পানিটির নানা ধরনের ইলেকট্রনিক্স কোন তৈরি করে থাকে। আপনি হয়তো জানেন না এলজি ব্র্যান্ডের আসল নাম কি? তাহলে আজকে জেনে নিন। আসল নাম গোল্ডস্টার।
  4. ওয়ালটন- ওয়ালটন কোম্পানি যেটিকে আমরা বাংলাদেশী কোম্পানি বলে থাকি। আসলে ওয়ালটন একটি বহুজাতিক কোম্পানি। ওয়ালটন একটি দেশি ব্র্যান্ড ওয়ালটন কোম্পানির এর সদস্য দপ্তর বাংলাদেশে অবস্থিত। আপনারা চাইলে দেশী কোম্পানি ওয়ালটন ব্যবহার করতে পারেন বাংলাদেশ সারা বেশ কয়েকটি দেশেও এই কোম্পানির জনপ্রিয়তা অর্জন করেছে।
  5. ভিজিও- বাংলাদেশের অন্যতম একটি জনপ্রিয় বহুল ব্যবহৃত একটি ব্র্যান্ড হলো ভিজিও। ভিজিও একটি আমেরিকান কোম্পানি। এই টিভি গুলো খুবই সুন্দর ভিডিও কোয়ালিটি সম্পূর্ণ আপনারা চাইলে এই কোম্পানি টিভি ও ব্যবহার করতে পারেন।
আশা করি আজকের এই আর্টিকেলটি পড়ে আপনারা খুব সহজেই বুঝতে পেরেছেন কোন টিভি ভালো স্মার্ট নাকি অ্যান্ড্রয়েড এই সম্পর্কে বিস্তারিতভাবে। আপনি যদি এই আর্টিকেলটি পড়ে উপকৃত হয়ে থাকেন তাহলে আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন এবং তাদেরকেও পড়ার সুযোগ করে দিতে পারেন। এরকম সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। ২৪১৪১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪