রোমানিয়া ভিসা আবেদন ফরম

রোমানিয়া ভিসা আবেদন ফরম কিভাবে পূরণ করতে হয় তা অনেকেই গুগলে এ অনুসন্ধান করে থাকেন। আবার অনেকে রোমানিয়া ভিসা আবেদন ফরম কিভাবে ডাউনলোড করে তা জানতে চান। বন্ধুরা আপনাদের সুবিধার্থে এই পোস্টের মাধ্যমে রোমানিয়া ভিসা আবেদন ফরম কিভাবে পূরণ করতে হয় সে বিষয়ে বিস্তারিত দিক নির্দেশনা দিব। তাই পুরো পোস্টটি পড়ে ফেলুন।
রোমানিয়া সরকার বাংলাদেশিদের জন্য বিশেষ ভিসা সুবিধা দিয়েছে। রোমানিয়া ইউরোপের দেশ হওয়ায় অনেক বাংলাদেশীদের মধ্যে সেখানে যাওয়ার বিশেষ আগ্রহ রয়েছে। এই পোস্টটি থেকে আপনারা রোমানিয়া ভিসা আবেদন ফরম সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং রোমানিয়া ভিসা চেক করার নিয়ম জানতে পারবেন। তো বন্ধুরা ঝটপট পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।

পোস্ট সূচিপত্র - রোমানিয়া ভিসা আবেদন ফরম সংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিন

রোমানিয়া ভিসা আবেদন ফরম ২০২৩

বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার জন্য সাধারণত তিন ধরনের ভিসা দেখা যায়। সেগুলো হলো স্টুডেন্ট ভিসা, কাজের ভিসা এবং ফ্যামিলি ভিসা। তাই আপনার রোমানিয়া যাওয়ার ভিসা কোন ক্যাটাগরির গ্রহণ করবেন সে অনুযায়ী আবেদন ফরম পূরণ করতে হবে। রোমানিয়া ভিসা আবেদন ফরম এর পিডিএফ কপি ডাউনলোড করার জন্য এখানে চাপ দিন। তারপর আপনি কোন টাইপের ভিসা নিতে চান সে অনুযায়ী অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করুন। তারপর ফর্মটি দেখুন ঠিক আছে কিনা।

ভিসা আবেদন ফরম পূরণ করার জন্য আপনার পাসপোর্ট এবং ন্যাশনাল আইডি কার্ড দরকার পড়বে। কারণ ভিসা ফরম পূরণ করার সময় পাসপোর্টে উল্লেখিত নাম-ঠিকানা এবং পাসপোর্ট নাম্বার সঠিকভাবে দিতে হবে। ভিসা আবেদন করার ক্ষেত্রে একটি জিনিস ভালোভাবে লক্ষ্য করবেন যেন আপনার পাসপোর্ট এবং এনআইডি কার্ডের সকল তথ্য মিল থাকে। নতুবা পাসপোর্ট এবং ভিসা উভয়টি বাতিল হয়ে যেতে পারে। আশা করি রোমানিয়া ভিসা আবেদন ফরম আপনারা ডাউনলোড করেছেন।

রোমানিয়া ভিসা চেক করবেন যেভাবে 

প্রিয় বন্ধুরা আপনার ইতোমধ্যে রোমানিয়া ভিসা আবেদন ফরম কিভাবে ডাউনলোড করে তা জেনেছেন। রোমানিয়া ভিসা আবেদন ফরম পূরণ করার পরে আপনার ভিসা কোন অবস্থায় রয়েছে সেটি সময় মতো জেনে নেওয়াটা বেশ গুরুত্বপূর্ণ। অনেক সময় এজেন্সির মাধ্যমে আবেদন করলে তারা সঠিকভাবে আপনার ভিসা প্রসেস করতে পারে না। 

তাই রোমানিয়া ভিসা আবেদন ফরম পূরণ করার পরে আপনার ভিসা প্রসেসিং এর অগ্রগতি সম্পর্কে জানার জন্য ভিসা চেক করে নিতে পারেন। রোমানিয়া ভিসা চেক করার জন্য এখানে চাপ দিন। এই লিংকে প্রবেশ করার পর আপনার যাবতীয় তথ্য দিয়ে ঘরে বসেই সহজে রোমানিয়া ভিসা চেক করে নিতে পারবেন। আশা করি আপনারা রোমানিয়া ভিসা চেক করতে পেরেছেন।

রোমানিয়া যেতে যেসব কাগজপত্র প্রয়োজন হয় 

আপনার রোমানিয়া ভিসা আবেদন ফরম ডাউনলোড করে তা কিভাবে পূরণ করতে হয় সেটি জেনেছেন। তবে এমন কিছু ডকুমেন্ট আপনার থাকতে হবে যেগুলো থাকলে আপনি খুব সহজেই রোমানিয়া যাওয়ার ভিসা আবেদন করতে পারবেন৷ তবে চলুন কি কি সেই কাগজপত্র জেনে নেওয়া যাক।
  • অরজিনাল পাসপোর্ট (৬ মাস বা তার বেশি মেয়াদী)
  • রোমানিয়া ভিসা আবেদন ফরম 
  • ওয়ার্ক পারমিট ভিসার ফটোকপি 
  • দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি 
  • ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট 
  • ভিসা বুকিং ও টিকিট কনফার্মামেশন ফরম
  • পুলিশ ক্লিয়ারেন্স 

রোমানিয়া ভিসা প্রসেসিং এর কিছু নিয়ম

রোমানিয়া ভিসা প্রসেসিং এর বেশ কিছু নিয়ম রয়েছে। আপনারা ইতোমধ্যে রোমানিয়া ভিসা আবেদন ফরম সম্পর্কে জেনেছেন। রোমানিয়া ভিসা আবেদন ফরম পূরণ করার কতদিন পর আপনি ভিসা হাতে পাবেন এবং কতদিন পর রোমানিয়া যেতে পারবেন সে সংক্রান্ত কিছু নিয়ম রয়েছে। এছাড়াও আপনি কোন ভিসা ক্যাটাগরিতে, কত খরচে সহজে রোমানিয়া যেতে পারবেন সেটিও পূর্ব থেকে জেনে রাখা ভালো। তাই রোমানিয়া ভিসা প্রসেসিং সংক্রান্ত কিছু নিয়ম জেনে নিন। 
  • রোমানিয়া ভিসা প্রসেসিং হওয়ার তিন থেকে চার মাস পর আপনি রোমানিয়া যাওয়ার জন্য বিবেচিত হবেন। একটি বিশ্বস্ত এজেন্সির মাধ্যমে আপনার রোমানিয়া যেতে অন্তত ৬ থেকে ৭ লক্ষ টাকা খরচ হবে। 
  • খুব সহজে রোমানিয়া যেতে হলে আপনাকে স্টুডেন্ট ভিসায় যেতে হবে। সেজন্য আপনার শিক্ষাগত যোগ্যতার নূন্যতম এইচএসসি পাস এবং ইংরেজিতে অধিক পরিমাণ দক্ষ হতে হবে। 
  • তবে আরেকটি নিয়মে আপনি কাজের ভিসা নিয়ে রোমানিয়া যেতে পারবেন। সেখানকার কাজের চাহিদা অনুযায়ী আপনাকে ইলেকট্রনিক্স  ও কাঠমিস্ত্রির কাজে দক্ষ হতে হবে। তবে সেখানে হোটেল ও আর্কিটেকচার এর কাজের বিশেষ গুরুত্ব রয়েছে। 
  • রোমানিয়াতে আরেকটি বিশেষ সুবিধা রয়েছে সেটি হলো আপনি সেখানে কাজ করতে করতে দীর্ঘদিন থাকলে সেখানে কাজ করার স্থায়ী ওয়ার্ক পারমিট পেয়ে যাবেন। সেক্ষেত্রে আপনার পরিবারের অন্যান্য সদস্য যেমন স্ত্রী, সন্তান, মা, বাবা তাদেরকে সেখানে নিয়ে যাওয়ার জন্য পারিবারিক পূর্ণ মিলন ভিসা আবেদন করতে পারবেন। 

শেষ কথা - রোমানিয়া যাওয়ার ভিসা প্রাপ্তি 

প্রিয় বন্ধুরা, আশা করি এই পোস্টটি থেকে আপনারা রোমানিয়া ভিসা আবেদন ফরম সংক্রান্ত বিভিন্ন তথ্য চমৎকারভাবে জেনে নিয়েছেন। আপনাদের সবার উদ্দেশ্যে আমার একটি পরামর্শ থাকবে, আপনার অবশ্যই রোমানিয়া যাওয়ার ভিসা সরকারিভাবে আবেদন করবেন। এতে আপনাদের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি প্রতারণা মুক্ত ভাবে রোমানিয়া যাওয়ার ভিসা প্রাপ্তি সহজ হবে। পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে অন্যত্র শেয়ার করুন এবং আমাদের সাথেই থাকুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪