দুবাই ভিজিট ভিসা 2023

প্রিয় বন্ধুরা আজকে আপনাদের দুবাই ভিজিট ভিসা 2023 সম্পর্কে কিছু তথ্য দেওয়ার চেষ্টা করব। আজকের আর্টিকেলটি পড়ে আপনারা জানতে পারবেন দুবাই ভিজিট ভিসা 2023 সহ এই সম্পর্কিত আরো অনেক কিছু বিষয়ে। তাহলে চলুন আজকের আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক দুবাই ভিজিট ভিসা 2023 সম্পর্কে।

দুবাই ভিজিট ভিসা 2023

দুবাই ভিজিট ভিসা 2023 দুবাই ভিজিট ভিসা চেক করার উপায় দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৩ দুবাই ভিজিট ভিসার মেয়াদ কতদিন এই সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই আপনি যদি সকল বিষয়ে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ দুবাই ভিজিট ভিসা 2023  

দুবাই ভিজিট ভিসা 2023

অনেকেই দুবাই ভিজিট ভিসা 2023 সম্পর্কে জানতে চেয়ে থাকেন। তাই আজকের আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানাবো দুবাই ভিজিট ভিসা 2023 সম্পর্কে। আপনি যদি দুবাই ভিজিট ভিসা করতে চান তাহলে দুইটি উপায় করতে পারবেন একটি হলো ট্রাভেলস এজেন্সির মাধ্যমে এবং আরেকটি হলো নিজে নিজে অনলাইনের মাধ্যমে। 

অনেকেই রয়েছেন যারা অনলাইনের মাধ্যমে দুবাই ভিজিট ভিসার আবেদন করতে পারবেন না আবার অনেকেই হয়তো ঝামেলা মনে করেন তাদের জন্য সহজ হবে কোন একটি ভাল ট্রাভেল এজেন্সির সাথে যোগাযোগ করা এবং তাদের মাধ্যমে দুবাই ভিজিট ভিসা প্রসেসিং করা। আপনি যদি তাদের মাধ্যমে দুবাই ভিজিট ভিসা 2023 করতে যান তাহলে কত টাকার প্রয়োজন হবে তারা আপনাকে জানিয়ে দিবে। 

তবে বলব আপনি দুবাই ভিজিট ভিসা 2023 যদি নিজে নিজে করতে পারেন তাহলে এটা আপনার জন্য অনেক ভালো হবে এবং টাকাও কিছুটা কম লাগবে। দুবাই ভিজিট ভিসা 2023 সম্পর্কে আরো কিছু নিচে জানতে পারবেন সেজন্য মনোযোগ সহকারে পড়তে থাকুন। 

দুবাই ভিজিট ভিসা চেক

আপনি যদি নিজে নিজে ঘরে বসে মোবাইলের মাধ্যমে অনলাইনে দুবাই ভিজিট ভিসা চেক করতে চান তাহলে প্রথমে আপনাকে যেতে হবে https://smartservices.icp.gov.ae এই ওয়েবসাইটে। ওয়েবসাইটে প্রবেশ করার পরে সেখানে দেখতে পাবেন File Validity নামে একটি অপশন সেখানে ক্লিক করবেন। ক্লিক করার পরে ভেতরে প্রবেশ করে আপনার পাসপোর্ট নাম্বার তারপর আপনার ন্যাশনালিটি অর্থাৎ আপনি কোন দেশে বসবাস করেন সেটা সিলেক্ট করে দিবেন। 

দুবাই ভিজিট ভিসা চেক

এবং সবশেষে আপনার জন্ম তারিখ দিয়ে একটি Capture পূরণ করতে হবে, পূরণ করার পরে সার্চ অপশন থাকবে সেখানে ক্লিক করবেন। তাহলেই আপনার দুবাই ভিজিট ভিসা সকল তথ্য চলে আসবে এবং সেখান থেকে আপনি যাচাই করে দেখতে পারবেন। 

আপনাদের সহজ ভাবে বুঝার জন্য স্ক্রিনশটের মাধ্যমে দেখিয়ে দিয়েছি সেটা যদি ভালোভাবে ফলো করেন তাহলে বুঝতে পারবেন। আর দুবাই ভিজিট ভিসা চেক করার জন্য যে ওয়েবসাইটে প্রবেশ করবেন সেখানে ল্যাঙ্গুয়েজ অন্যটা থাকবে পাশে ট্রান্সলেট অপশন থাকবে সেখানে ক্লিক করে ইংরেজি করে নিবেন। 

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৩ 

দুবাই ভিজিট ভিসা খরচ সম্পর্কে অনেকে জানতে চান আসলে আপনি দুবাই ভিজিট ভিসা দুই ভাবে করতে পারবেন একটি হল সরকারি মাধ্যমে এবং আরেকটি হলো বেসরকারি পদ্ধতিতে অর্থাৎ এজেন্সির মাধ্যমে। দুবাই ভিজিট ভিসা প্রথমে প্রসেসিং করার জন্য আপনার খরচ হতে পারে ১৫ থেকে ২৫ হাজার টাকার মত কিন্তু আপনি যদি সরকারি ভাবে দুবাই ভিজিট ভিসার মাধ্যমে যেতে জানতে হবে আপনার সব মিলিয়ে খরচ হতে পারে ১ থেকে ২ লাখ টাকার মতো। 

এবং আপনি যদি বেসরকারিভাবে অর্থাৎ এজেন্সির মাধ্যমে ভিজিট ভিসায় দুবাই যেতে চান তাহলে আপনার খরচ কিছুটা বেশি লাগবে যেমন দুই থেকে তিন লাখ টাকার মত। দুবাই ভিজিট ভিসার খরচ সময় অনুযায়ী কম বেশি হয়ে থাকে। আপনি যদি দুই মাস অর্থাৎ ৬০ দিনের জন্য ভিসা করতে চান তাহলে ভিসা প্রসেসিং এর জন্য আপনার খরচ লাগতে পারে ৩০ থেকে ৩৫ হাজার টাকার মতো। 

দুবাই ভিজিট ভিসার মেয়াদ কতদিন

ভিজিট ভিসা হচ্ছে শুধুমাত্র ভ্রমণের জন্য। আর ভিজিট ভিসা যেহেতু শুধুমাত্র ভ্রমণের জন্য হয়ে থাকে সেজন্য দুবাই ভিজিট ভিসার মেয়াদ ৩০ দিন থেকে ৯০ দিন পর্যন্ত হয়ে থাকে। আপনি যদি দুবাই ভিজিট ভিসার মাধ্যমে জানতে হলে আপনি সর্বনিম্ন ৩০ দিন থেকে সর্বোচ্চ ৯০ দিন পর্যন্ত থাকতে পারবেন।আর একটা দেশে ভ্রমণ করা ৯০ দিন মানে অনেক সময়। তাই দুবাই ভিজিট ভিসার মেয়াদকাল করা হয়েছে এক মাস থেকে তিন মাস পর্যন্ত। 

দুবাই ভিজিট ভিসা কি বন্ধ ২০২৩

বর্তমানে অনেকেই জানতে চেয়ে থাকেন দুবাই ভিজিট ভিসা কি বন্ধ নাকি চালু রয়েছে তাদের জন্য বলবো বর্তমানে দুবাই ভিজিট ভিসা চালু রয়েছে। অনেকদিন যাবত বিভিন্ন দেশের মত দুবাই ভিজিট ভিসা বন্ধ ছিল কিন্তু বর্তমানে চালু থাকার পরেও বাংলাদেশ থেকে আপনি দুবাই ভিজিট ভিসার মাধ্যমে যেতে পারবেন না এর কারণ হলো। 

আমাদের বাংলাদেশ এয়ারপোর্টে এখন পর্যন্ত একটি র‍্যাপিট টেস্ট পিসিআর মেশিন স্থাপিত হয়নি।সেজন্য এখন আপনি বাংলাদেশ থেকে দুবাই ভিজিট ভিসার মাধ্যমে যেতে পারবেন না তবে যদি বাংলাদেশ এয়ারপোর্টে এই মেশিনটি স্থাপন করা হয় তাহলে দুবাই ভিজিট ভিসার মাধ্যমে দুবাই ভ্রমণ করতে পারবেন। আশা করছি দুবাই ভিজিট ভিসা কি বন্ধ ২০২৩ নাকি চালু রয়েছে এ বিষয়ে একটা ধারণা পেলেন। 

দুবাই ভিজিট ভিসা 2023: শেষ কথা 

দুবাই ভিজিট ভিসা 2023 দুবাই ভিজিট ভিসা চেক করার উপায় কি দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৩ দুবাই ভিজিট ভিসার মেয়াদ কতদিন দুবাই ভিজিট ভিসা কি বন্ধ ২০২৩ এ সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে আশা করছি আজকের আর্টিকেলটি থেকে আপনারা এ সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। 

তারপরেও যদি এই বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪