বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। তাই আপনি যদি বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে নিতে চান, তাহলে অবশ্যই আপনাকে নিম্ন বর্ণিত তথ্যগুলো পড়তে হবে। চলুন দেখে নেয়া যাক, বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম।

পেজ সূচিপত্র: বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

উপস্থাপনা 

অনেকেই বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে চায়। আপনি যদি তাদের এই মধ্য থেকে একজন হয়ে থাকেন সেক্ষেত্রে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানার আগে আপনাকে জানতে হবে যে, বাটন মোবাইল দিয়ে নগদ একাউন্ট খোলা যায় কিনা?

বাটন মোবাইল দিয়ে নগদ একাউন্ট খোলা যায় কিনা? সেই বিষয়ে সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। যাইহোক আসুন দেখে নেয়া যাক, বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম-কানুন সমূহ সম্পর্কে বিস্তারিত। 

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

আপনি যদি আপনার হাতে থাকা বাটন মোবাইল দিয়ে নগদ একাউন্ট খুলতে চান, তাহলে আপনাকে সর্বপ্রথম *167# নাম্বারে ডায়াল করতে হবে। আপনি যেই সিমের মাধ্যমে নগদ অ্যাকাউন্ট খুলতে চান অবশ্যই আপনাকে সেই সিমটির মাধ্যমেই ডায়াল করতে হবে। 

ডায়াল করলে একটি মেসেজ আপনার সামনে ওপেন হবে। সেখানে ৪ ডিজিটের একটি পিন নাম্বার সেটআপ করার কথা বলা হবে। আপনাকে সেখান থেকে ৪ ডিজিটের একটি পিন সেটআপ করতে হবে।  ৪ ডিজিটের পিন লিখে ওকে অপশনে ক্লিক করুন। 

এর পরে আরেকবার আপনাকে পূর্বে উল্লেখিত পিন নাম্বার কনফার্ম করতে হবে। পিন নাম্বারটি কনফার্ম করলে নতুন আরেকটি ইন্টারফেস আপনার সামনে ওপেন হবে। সেখানে সেখানে দুইটি অপশন পাবেন, একটি হল রেগুলার আর আরেকটি হলো ইসলামিক আপনি। 

আপনি যদি রেগুলার একাউন্ট খুলতে চানম তাহলে আপনাকে ১ লিখে রিপ্লাই করতে হবে আর যদি ইসলামিক একাউন্ট খুলতে চান তাহলে ২ লিখে রিপ্লাই দিতে হবে। রিপ্লাই করার পরে আপনার সামনে নতুন আরেকটি ইন্টারফেস ওপেন হবে। 

সেখানে একটি মেসেজ থাকবে সেই মেসেজটিতে লেখা থাকবে যে আপনি কি এই অ্যাকাউন্টটিতে জমাকৃত টাকা আর প্রফিট পেতে চান নাকি চান না? যদি পেতে চান তাহলে ১ লিখে রিপ্লাই করতে হবে আর যদি না চান সে ক্ষেত্রে ২ লিখে রিপ্লাই করতে হবে। 

সবকিছু ঠিকঠাক থাকলে আপনার অ্যাকাউন্টটি ক্রিয়েট হয়ে যাবে। এবং একটু পরেই একটি কনফার্মেশন মেসেজ পাবেন। কনফার্মেশন মেসেজ পাওয়ার পরে আপনি সেই অ্যাকাউন্টটি ব্যবহার করতে পারবেন। সেই একাউন্টটি ব্যবহার করে ফ্রেন্ড মানি, ক্যাশ আউট ইত্যাদি করতে পারবেন। 

নগদ একাউন্ট খোলার নিয়ম

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে ইতিমধ্যেই উপরে আলোচনা করা হয়েছে। নিচে অ্যাপস এর মাধ্যমে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে আলোচনা করা হবে। তাই সঠিকভাবে নগদ একাউন্ট খোলার জন্য নিম্ন বর্ণিত পদ্ধতি গুলো যথাযথভাবে অনুসরণ করুন। 

নগদ একাউন্ট খুলতে চাইলে অবশ্যই আপনাকে গুগল প্লে স্টোর থেকে নগদ অ্যাপ ডাউনলোড করতে হবে। নগদ একাউন্ট সফলভাবে ইন্সটল করা হয়ে গেলে আপনাকে নগদ অ্যাপটি ওপেন করতে হবে। নগদ অ্যাপটি ওপেন হলে সেখান থেকে আপনাকে "নতুন একাউন্ট খুলুন" অপশনটিতে ক্লিক করতে হবে। 

এরপরে একটি পপ আপ মেসেজ ওপেন হবে সেখানে "সম্মতি দিচ্ছি" অপশনটিতে ক্লিক করতে হবে। এরপর আপনার সামনে নতুন আরেকটি ইন্টারফেস ওপেন হবে। এরপর আপনাকে আপনার ফোন নাম্বার বসাতে হবে, যে ফোন নাম্বার দিয়ে আপনি নিম্নগত একাউন্ট খুলতে চান সেই নাম্বারটি। এরপরে "পরবর্তী ধাপ" অপশনটিতে ক্লিক করতে হবে। 

এরপর আপনাকে অপারেটর সিলেক্ট করতে হবে। তারপরে আবার "পরবর্তী ধাপ" অপশনটিতে ক্লিক করতে হবে। এরপরে আপনার সামনে আরো দুইটি অপশন চলে আসবে। একটি হচ্ছে রেগুলার আর আরেকটি হলো ইসলামিক। আপনি যেই অ্যাকাউন্ট খুলতে চান সেই অপশনটি সিলেক্ট করবেন। এরপরে পরবর্তী ধাপ অপশনে ক্লিক করুন। 

পরবর্তী ধাপ অপশনটিতে ক্লিক করলেই আপনার সামনে একটি নতুন ইন্টারফেস ওপেন হবে। সেখানে দেখতে পাবেন যে আপনার আইডি কার্ডের ছবি তুলতে বলা হচ্ছে। আইডি কার্ডের ছবি তোলার জন্য ক্যামেরা আইকনটিতে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করে এলাও করে দিলেই আপনার ক্যামেরাটি ওপেন হয়ে যাবে। 

এরপর ফোনের ক্যামেরার সাহায্যে আপনার আইডি কার্ডের ছবি তুলতে হবে। প্রথমে উপরের অংশের ছবি তুলতে হবে এরপরে দ্বিতীয় অংশের ছবি তুলতে হবে। আইডি কার্ডের উভয় দিকের ছবি তোলা হয়ে গেলে পরবর্তী অপশনে ক্লিক করতে হবে। 

পরবর্তী অপশনে ক্লিক করলে আপনি আপনার আইডি কার্ডের যাবতীয় তথ্য দেখতে পাবেন। সবকিছু ঠিকঠাক থাকলে পরবর্তী অপশনে ক্লিক করবেন। পরবর্তী অপশনে ক্লিক করলে আপনার সামনে আরো কয়েকটি অপশন চলে আসবে। 

সেখানে আপনাকে কয়েকটি অপশনে টিক মার্ক দিতে হবে। প্রথমত আপনাকে লিঙ্গ সিলেক্ট করতে হবে। এরপর কোন ধরনের অ্যাকাউন্ট তা উল্লেখ করতে হবে। এরপর নগদ একাউন্টে টাকা রেখে আপনি মুনাফা চান কিনা তা সিলেক্ট করতে হবে। 

সবকিছু সিলেক্ট করা হয়ে গেলে পরবর্তী অপশনে ক্লিক করতে হবে। পরবর্তী অপশনে ক্লিক করলেই সেখানে ফেস ভেরিফিকেশন করতে হবে অর্থাৎ আপনার ছবি তুলতে হবে। কিভাবে ছবি তুলতে হবে তার ইনস্ট্রাকশন সেখানে দেখতে পাবেন। সেই ইনস্ট্রাকশন গুলো যথাযথ মেনে ছবি তুলতে হবে। 

ছবি তোলার জন্য পরবর্তী অপশনে ক্লিক করতে হবে। পরবর্তী অপশনে ক্লিক করলে ক্যামেরা ওপেন হয়ে যাবে। সেখানে আপনি ছবি তোলার সময় চোখের পলক ফেলবেন। সবকিছু ঠিকঠাক থাকলে ছবি ক্যাপচার হয়ে যাবে। এর পরে আপনাকে পরবর্তী অপশনে ক্লিক করতে হবে। 

পরবর্তী অপশনে ক্লিক করলে আপনার কাছে ট্রেড লাইসেন্স এর তথ্য চাবে। যদি আপনার ট্রেড লাইসেন্স থাকে সেক্ষেত্রে ট্রেড লাইসেন্স বসাতে পারেন আর না থাকলে স্কিপ অপশনে ক্লিক করুন।এরপরে আপনার সামনে নতুন একটি ইন্টারফেস ওপেন হবে সেখানে আপনাকে আপনার স্বাক্ষর দিতে হবে। 

এরপর আপনাকে পরবর্তী অপশনটিতে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করলে আপনি ইতিমধ্যে যে সকল তথ্য দিয়েছেন সব তথ্যগুলোই আপনার সামনে চলে আসবে। সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে আবার পরবর্তী অপশনে ক্লিক করুন। তারপর আবার পরবর্তী অপশনে ক্লিক করুন। 

এরপরে আপনার নাম্বারে অর্থাৎ যে নাম্বার দিয়ে আপনি নগদ একাউন্ট খুলছেন সেই নাম্বারে একটি ওটিপি চলে আসবে। মনে রাখবেন আপনি যেই নাম্বার দিয়ে নগদ একাউন্ট খুলছেন সেই নাম্বারটি অবশ্যই আপনার ফোনে থাকতে হবে। আপনার কাছে পারমিশন চাইলে তা এলাও করে দিন। এলাও করে দিলে অটোমেটিক ভাবে ওটিপিটি নিয়ে নেবে। 

এর পরে আপনাকে পিন নাম্বার সেটআপ করতে হবে। দুইটি ঘরে একই পিন নাম্বার বসিয়ে সাবমিট অপশনে ক্লিক করতে হবে। পিন নাম্বার সাবমিট করলেই আপনার একাউন্ট ব্যবহার করার জন্য উপযুক্ত হয়ে যাবে। 

পরবর্তী বাটনে ক্লিক করলেই আপনি নগদ একাউন্টে প্রবেশ করতে পারবেন। কিভাবে খুব সহজেই নগদ একাউন্ট খোলা যায় আশা করি তা বুঝতে পেরেছেন। ইতোমধ্যেই উপরে বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম তুলে ধরা হয়েছে। 

নগদ একাউন্ট চেক করার নিয়ম

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম-কানুন সমূহ আশা করি জানতে পেরেছেন। যাই হোক, এখন কথা হল কিভাবে নগদ একাউন্ট চেক করা যায়। নগদ একাউন্ট চেক করা তেমন কঠিন কোন বিষয় নয়। আপনি যদি নগদ অ্যাপস ব্যবহার করেন তাহলে অ্যাপে লগইন করলেই আপনি যাবতীয় তথ্য দেখতে পাবেন। 

আর যদি বাটন মোবাইল এর মাধ্যমে আপনি আপনার নগদ একাউন্টের যাবতীয় বিষয় চেক করতে চান, সেক্ষেত্রে আপনাকে আপনার বাটন মোবাইল থেকে *167# লিখে ডায়াল করতে হবে। এবং পিন নাম্বার দিয়ে একাউন্টে প্রবেশ করতে হবে। এরপর আপনি সেখান থেকে যাবতীয় তথ্য চেক করতে পারবেন। 

উপসংহার

আপনি যদি প্রথম থেকে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে থাকেন, তাহলে নিশ্চয়ই এতক্ষনে বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। কেননা বাটন মোবাইল দিয়ে কিভাবে নগদ একাউন্ট খুলতে হয় এবং অ্যাপসের মাধ্যমে একাউন্ট খুলতে হয় সেই বিষয়গুলো সম্পর্কে ইতিমধ্যেই উপরে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪