টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার

টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার ব্যবহার করে অল্প সময়ের মধ্যেই আপনি আকর্ষণীয় টিকটক ভিডিও তৈরি করতে পারবেন। নিচে টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার সমূহ তুলে ধরা হবে। তো আসুন দেখে নেয়া যাক, টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার সমূহ সম্পর্কে বিস্তারিত।

পেজ সূচিপত্র: টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার

উপস্থাপনা 

নিচে টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার সমূহের তালিকা তুলে ধরা হলো। নিম্ন বর্ণিত সফটওয়্যার সমূহের মধ্য থেকে যে কোন একটি সফটওয়্যার ব্যবহার করে, খুব সহজেই অল্প সময়ের মধ্যে আকর্ষণীয় টিকটক ভিডিও তৈরি করতে পারবেন। 

যাইহোক, সাধারণত যে সকল অ্যাপসের মাধ্যমে টিক টক ভিডিও তৈরি করা হয় সেই অ্যাপসগুলো সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। তাই আপনি যদি নিম্ন বর্ণিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়েন, তাহলে টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। 

টিকটক আইডি খোলার নিয়ম

আপনি যদি টিকটক একাউন্ট খুলতে চান, সে ক্ষেত্রে সর্বপ্রথম আপনাকে আপনার স্মার্টফোনে টিকটক অ্যাপ ডাউনলোড করতে হবে। এরপরে সেই অ্যাপটি ওপেন করতে হবে। অ্যাপটি ওপেন করার সাথে সাথে আপনি টিকটক এর হোমপেজে চলে যাবেন। সেখান থেকে আপনাকে নিচের দিকে ডান পাশে থাকা প্রোফাইল আইকনটিতে ক্লিক করতে হবে। 

সেখানে ক্লিক করলে নতুন আরেকটি ইন্টারফেস আপনার সামনে ওপেন হবে। সেখানে "সাইন আপ নামের" নতুন একটি বাটন দেখতে পাবেন। সেই বাটনটিতে আপনাকে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করলে আপনার সামনে তিনটি অপশন ওপেন হয়ে যাবে। 

সেখানে আপনি তিনটি অপশন দেখতে পাবেন, এর মধ্যে থেকে প্রথম অপশনটিতে ক্লিক করবেন। প্রথম অপশনটিতে ক্লিক করার পরে আপনাকে আপনার জন্ম তারিখ বসাতে হবে। সঠিকভাবে জন্ম তারিখ বসানো হয়ে গেলে, নতুন আরেকটি ইন্টারফেস অপনার সামনে ওপেন হবে।

সেখানে আপনাকে ফোন নাম্বার কিংবা ইমেইল এড্রেস বসাতে হবে। প্রথম ঘটিতে মোবাইল নাম্বারের অপশন রয়েছে সেখানে মোবাইল নাম্বার বসিয়ে খুব সহজেই আপনি টিকটক একাউন্ট খুলতে পারবেন।আর যদি আপনি ইমেইল এড্রেসের মাধ্যমে টিকটক একাউন্ট খুলতে চান, তাহলে আপনাকে দ্বিতীয় অপশনটিতে ক্লিক করতে হবে।

যাই হোক, এখানে ফোন নাম্বার দিয়ে টিকটক একাউন্ট ক্রিয়েট করার উপায় তুলে ধরা হলো। প্রথম ঘরটিতে আপনাকে আপনার ফোন নাম্বারটি বসাতে হবে। মনে রাখবেন যেই নাম্বার দিয়ে কখনোই টিকটক একাউন্ট খোলা হয়নি এরকম একটি নাম্বার ব্যবহার করতে হবে। কেননা একবার ব্যবহৃত নাম্বার দিয়ে আপনি টিকটক একাউন্ট খুলতে পারবেন না। 

নাম্বারটি সঠিকভাবে বসানো হয়ে গেলে নিচের দিকে একটি বাটন রয়েছে সেই বাটনে আপনাকে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করলেই আপনার নাম্বারে একটি ভেরিফিকেশন কোড আসবে। সেই কোডটি নির্দিষ্ট ঘরে বসাতে হবে। 

এরপরে আপনাকে শক্তিশালী একটি পাসওয়ার্ড বসাতে হবে। পাসওয়ার্ডটি অবশ্যই আপনাকে মনে রাখতে হবে। কেননা পাসওয়ার্ড যদি মনে না রাখেন, তাহলে কিন্তু অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবেন না। যাই হোক সবশেষ আপনাকে একটি ইউজার নেম দিতে হবে। 

মনে রাখবেন ইউজার নেম দেওয়ার সময় কোন ধরনের স্পেস ব্যবহার করা যাবে না। ইউজার নেম বসিয়ে দিলেই আপনার অ্যাকাউন্ট সফলভাবে তৈরি হয়ে যাবে। এরপর সেই অ্যাকাউন্ট ব্যবহার করে আপনি টিকটক ভিডিও দেখতে পারবেন এবং টিকটকে  ভিডিও আপলোড করতে পারবেন। 

টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার

টিকটক ভিডিও বানানোর জন্য সাধারণত যে সকল সফটওয়্যার ব্যবহার করা হয় সেগুলো নিচে তুলে ধরা হলো। নিম্ন বর্ণিত, সফটওয়্যার গুলোর মধ্য থেকে যে সফটওয়্যারটি আপনার কাছে সবথেকে ভালো মনে হয়, সেই সফটওয়্যারটি ব্যবহার করে খুব সহজেই আপনি টিকটক ভিডিও বানাতে পারবেন। 
  • TikTok: আপনি সরাসরি টিকটক অ্যাপের মাধ্যমে এই ভিডিও তৈরি করতে পারবেন। টিকটক অ্যাপ এর মধ্যে ইন বিল্ড ভিডিও এডিটর রয়েছে। সেখানে থাকা টেমপ্লেট প্লেটগুলো ব্যবহার করে খুব সহজে আপনি দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় টিকটক ভিডিও তৈরি করতে পারবেন। 
  • CapCut Video Editor: টিকটক ভিডিও বানানোর যে সকল সফটওয়্যার রয়েছে, তার মধ্যে অন্যতম একটি সফটওয়্যার হলো CapCut Video Editor. বর্তমানে প্রচুর মানুষ এই সফটওয়্যারটি ব্যবহার করে থাকেন। গুগল প্লে স্টোর থেকে এই সফটওয়্যারটি এখন পর্যন্ত ৫০০ মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে। সুতরাং বুঝতেই পারছেন যে, CapCut Video Editor সফটওয়্যার টি কতটা জনপ্রিয় একটি ভিডিও এডিটিং অ্যাপ। এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই আপনি টিকটক ভিডিও বানাতে পারবেন। 
  • InShot Video Editor: টিকটক ভিডিও বানানোর জনপ্রিয় আরেকটি অ্যাপ হলো InShot Video Editor. যারা মোবাইলের মাধ্যমে ভিডিও এডিটিং করে থাকে তাদের অধিকাংশই এই অ্যাপটি ব্যবহার করে। এই অ্যাপটির মাধ্যমে অল্প সময়ের মধ্যে প্রফেশনাল মানের ভিডিও তৈরি করা যায়। গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করা হয়েছে সর্বমোট ৫০০ মিলিয়ন বার। সুতরাং এখান থেকে অনুমান করতে পারেন যে, এই অ্যাপটির জনপ্রিয়তা কত বেশি। 
  • PowerDirector: যে সকল সফটওয়্যার ব্যবহার করে খুব সহজেই আপনি যেকোনো ধরনের tiktok ভিডিও তৈরি করতে পারবেন সেই সফটওয়্যার গুলোর মধ্য থেকে খুবই জনপ্রিয় অন্যতম একটি সফটওয়্যার হল PowerDirector. চাইলে আপনিও জনপ্রিয় এই সফটওয়্যারটি ব্যবহার করে খুব সহজেই টিকটক ভিডিও তৈরি করতে পারেন। গুগল প্লে স্টোর থেকে এই সফটওয়্যারটি এখন পর্যন্ত সর্বমোট ১০০ মিলিয়ন ১২ ডাউনলোড করা হয়েছে। 
  • VN Video Editor: টিকটক ভিডিও বানানোর আরেকটি জনপ্রিয় অ্যাপ হল VN Video Editor. অন্যান্য ভিডিও এডিটিং অ্যাপ এর মত এই ভিডিও এডিটিং অ্যাপের মাধ্যমেও প্রফেশনাল মানের ভিডিও তৈরি করা যায়। বিশেষ করে টিক টকের মত শর্ট ভিডিওগুলো তৈরি করার জন্য এই অ্যাপটি বেশি জনপ্রিয়। গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি সর্বমোট ১০০ মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে। 

টিকটক ভিডিও কিভাবে বানাবো

উপরে যে সকল টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার এর নাম উল্লেখ করা হয়েছে সেই সফটওয়্যার গুলো ব্যবহার করে খুব সহজেই আপনি যেকোনো সময় টিকটক ভিডিও বানাতে পারবেন। আর চাইলে আপনি কোন অ্যাপস ছাড়াই সরাসরি টিকটক অ্যাপসটির মাধ্যমেই টিকটক ভিডিও তৈরি করতে পারবেন। 

টিকটক অ্যাপস এর মাধ্যমে যদি আপনি ভিডিও তৈরি করতে চান সেক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম আপনার টিকটক একটি ওপেন করতে হবে এরপরে। সেখানে থাকা প্লাস আইকনটিতে ক্লিক করতে হবে। সেই প্লাস আইকনে ক্লিক করে ফটো বা ভিডিও ইমপোর্ট করে খুব সহজেই টিকটক ভিডিও বানাতে পারবেন। 

অধিকাংশ টিকটক ব্যবহারকারী টিকটক অ্যাপের এরমাধ্যমেই নিজেদের ভিডিওগুলো তৈরি করে থাকে। এই অ্যাপসের মধ্যে অনেকগুলো ফ্রি টেমপ্লেট রয়েছে। সেই টেমপ্লেট গুলো ব্যবহার করে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই টিক টক ভিডিও তৈরি করা যায়। আপনি যদি সরাসরি টিকটক অ্যাপস ব্যবহার করে, ভিডিও তৈরি করেন সেক্ষেত্রে সময় কম লাগবে এবং পরিশ্রম কম হবে। 

উপসংহার

ইতিমধ্যেই উপরে টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। তাই আপনি যদি উপরে উল্লেখিত তথ্য মনোযোগের সাথে পড়ে থাকেন তাহলে আশা করা যায় টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। 

উপরে উল্লেখিত টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার সমূহ সম্পর্কিত তথ্যগুলো আশা করি আপনার কাছে অনেক ভালো লেগেছে। যদি তথ্যবহুল এই আর্টিকেলটি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪