এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স

এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স নিচে তুলে ধরা হবে। এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স এর মধ্য থেকে যে কোন একটি অ্যাপস ব্যবহার করে খুব সহজেই আপনি মিউজিক ভিডিও বানাতে পারবেন। এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স নিম্নরূপ।

পেজ সূচিপত্র: এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স

ভূমিকা 

আপনি যদি অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে মিউজিক ভিডিও তৈরি করতে চান, সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে যেকোনো একটি মিউজিক ভিডিও সফটওয়্যার ব্যবহার করতে হবে। মিউজিক ভিডিও অ্যাপ ব্যবহার করে খুব সহজেই আপনি প্রফেশনাল মানের মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন। 

মিউজিক ভিডিও তৈরি করার অনেক অ্যাপ রয়েছে। এই অ্যাপ সমূহের মধ্য থেকে সবথেকে কার্যকর ও জনপ্রিয় অ্যাপ গুলো সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করে ধরা হবে। তো যাই হোক আসুন দেখে নেয়া যাক, এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স। 

এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স

বর্তমান সময়ের সব থেকে জনপ্রিয় এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স সম্পর্কে নিচে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। নিম্ন বর্ণিত তথ্য গুলো মনোযোগের সাথে পড়লে আশা করি আপনি উপকৃত হতে পারবেন। নিম্ন বর্ণিত অ্যাপ গুলোর মধ্য থেকে যেকোনো একটি অ্যাপ ব্যবহার করে খুব সহজে আপনি মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন। 
  • KineMaster: মোবাইলের মাধ্যমে মিউজিক ভিডিও বানানোর যতগুলো অ্যাপ রয়েছে তার মধ্যে থেকে খুবই জনপ্রিয় একটি অ্যাপ হল কাইনমাস্টার। এই অ্যাপটি ব্যবহার করে খুব সহজেই আপনি যেকোনো ধরনের মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন। বর্তমানে অনেকেই এই অ্যাপটি ব্যবহার করে মিউজিক ভিডিও তৈরি করে থাকে। 
  • PowerDirector: যতগুলো ভিডিও এডিটিং এর অ্যাপ রয়েছে তার মধ্য থেকে আরেকটি জনপ্রিয় ও কাষ্টমেবল অ্যাপ হল পাওয়ার ডাইরেক্টর। এই অ্যাপটি ব্যবহার করে অল্প সময়ের মধ্যেই আপনি মিউজিক ভিডিও এডিটিং করতে পারবেন। আপনি যদি পাওয়ার ডাইরেক্টর অ্যাপটি ব্যবহার করতে চান সেক্ষেত্রে সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। 
  • InShot: কনটেন্ট ক্রিয়েটর এবং মিউজিক ক্রিয়েটরদের মাঝে এই অ্যাপটি খুবই জনপ্রিয়। এই অ্যাপটি এতটাই জনপ্রিয় যে এখন পর্যন্ত গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ৫০০ মিলিয়নেরও অধিক বার ডাউনলোড করা হয়েছে। সুতরাং বুঝতেই পারছেন একটি অ্যাপ কতটা জনপ্রিয় হলে  এতবার ডাউনলোড হতে পারে। তাই মিউজিক ভিডিও তৈরি করার জন্য এই অ্যাপটি হতে পারে আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ অ্যাপ। 
  • FilmoraGo: বিশ্ব বিখ্যাত যতগুলো ভিডিও এডিটিং অ্যাপ রয়েছে তার মধ্য থেকে অন্যতম একটি হলো ফিল্মরা। ভিডিও এডিটিং এর জনপ্রিয় এই সফটওয়্যারটি মূলত কম্পিউটার বা ল্যাপটপের ভিডিও এডিটর হিসেবে পরিচিতি পেলেও বর্তমানে FilmoraGo নামের একটি মোবাইল অ্যাপ রয়েছে। এই অ্যাপটি মাধ্যমেই আপনি ফিল্মরা অরিজিনাল সফটওয়্যার এর মতই ভিডিও কাস্টমাইজ করতে পারবেন। 
  • VivaVideo: ভিডিও এডিটিং করার জন্য বা মিউজিক ভিডিও বানানোর জন্য বর্তমানে যতগুলো মোবাইল অ্যাপ রয়েছে, সেই অ্যাপ সমূহের মধ্যে থেকে অন্যতম জনপ্রিয় আরেকটি অ্যাপ হল ভিভা ভিডিও। বর্তমানে অনেকই এই অ্যাপটি ব্যবহার করে মিউজিক ভিডিও তৈরি করে থাকেন। গুগল প্লে স্টোর থেকে এখন পর্যন্ত এই অ্যাপটি ৫০০ মিলিয়নেরও বেশি বারো ডাউনলোড করা হয়েছে। তাই চাইলে অনায়াসেই আপনি জনপ্রিয় এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। 
  • Quik: প্রফেশনাল মানের মিউজিক ভিডিও তৈরি করতে চাইলে আপনার জন্য Quik ভিডিও এডিটিং সফটওয়্যারটি খুবই গুরুত্বপূর্ণ। সিম্পল এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই আপনি যেকোনো ধরনের মিউজিক ভিডিও অল্প সময়ের মধ্যে কাস্টমাইজ করতে পারবেন। এই অ্যাপটি ব্যবহার করার জন্য সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইন্সটল করার পরে সম্পূর্ণ বিনামূল্যে আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। 
  • VideoShow: আরেকটি জনপ্রিয় ভিডিও এডিটিং সফটওয়্যার হল VideoShow. এই অ্যাপটি এখন পর্যন্ত গুগল প্লে স্টোর থেকে ১০০ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। যেহেতু অ্যাপটি ব্যবহার করা অনেক সহজ তাই অনেক মানুষ এই অ্যাপটি ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করে। 
  • CapCut: সর্বাধিক জনপ্রিয় ভিডিও এডিটিং অ্যাপ গুলোর মধ্যে খুবই জনপ্রিয় একটি অ্যাপ হলো CapCut. এই অ্যাপটি এখন পর্যন্ত গুগল প্লে স্টোর থেকে ৫০০ মিলিয়নের ও বেশিবার ডাউনলোড করা হয়েছে। তাই চাইলে আপনি এই অ্যাপটি ব্যবহার করে। খুব সহজেই প্রফেশনাল মানের ভিডিও তৈরি করতে পারবেন। 
  • Magisto: মিউজিক ভিডিও বানানোর যতগুলো মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে, সেই অ্যাপ্লিকেশন সমূহের মধ্যে থেকে আরেকটি জনপ্রিয় এপ্লিকেশন Magisto. এই অ্যাপটি ব্যবহার করে আপনি যেকোনো সময় অল্প সময়ের মধ্যেই মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন। 
  • Pixlr: অত্যধিক জনপ্রিয় আরেকটি ভিডিও এডিটিং অ্যাপ হল Pixlr. এই অ্যাপটির মাধ্যমে খুব সহজেই যেকোনো ধরনের ভিডিও এডিটিং করা যায়। তাই চাইলে আপনি মিউজিক ভিডিও বানানোর জন্য এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। 

মিউজিক ভিডিও বানানোর নিয়ম

এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স সম্পর্কে ইতিমধ্যেই উপরে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। আশা করি আপনি উপরে উল্লেখিত  মধ্যে থেকে যেকোনো একটি অ্যাপ ডাউনলোড করেছেন। 

আপনি যদি উপরে উল্লেখিত কোন একটি অ্যাপ ডাউনলোড করে থাকেন তাহলে সেই অ্যাপটির মাধ্যমেই মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন। এছাড়াও আপনি মিউজিক ভিডিও তৈরি করার জন্য ইউটিউব থেকে বিভিন্ন টিউটোরিয়াল দেখে নিতে পারেন। 

মিউজিক ভিডিও বানানোর সফটওয়্যার

মিউজিক ভিডিও বানানোর অনেকগুলো সফটওয়্যার সম্পর্কে ইতিমধ্যেই উপরে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। আর্টিকেলটির এই অংশে আরো বেশ কিছু মিউজিক ভিডিও সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।
  • Film Maker Pro: এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর জন্য চাইলে আপনি Film Maker Pro এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। এই অ্যাপটি ব্যবহার করে প্রফেশনাল মানের মিউজিক ভিডিও তৈরি করা যেতে পারে। 
  • ActionDirector: একশন ডাইরেক্টর অ্যাপটি খুবই প্রফেশনাল মালের একটি অ্যাপ। তাই এই অ্যাপটি ব্যবহার করে আপনি মিউজিক ভিডিও তৈরি করতে পারেন। আশা করি এই অ্যাপটি ব্যবহার করে ভালো এক্সপেরিয়েন্স পাবেন। 
  • Clips: বর্তমানে অনেক মিউজিক ভিডিও ক্রিয়েটর Clips অ্যাপটি ব্যবহার করে থাকে। মোবাইল দিয়ে মিউজিক ভিডিও তৈরি করতে চাইলে এই অ্যাপটি খুবই গুরুত্বপূর্ণ। তাই আপনি যদি Clips অ্যাপটি ব্যবহার করতে চান তাহলে গুগল প্লে স্টোর থেকে এখনই ডাউনলোড করে নিতে পারেন। 
  • Splice: এই অ্যাপটি ব্যবহার করেন বর্তমানে অনেকেই ভিডিও এডিটিং করছেন। তাই চাইলে আপনিও এই অ্যাপটি ব্যবহার করে মিউজিক ভিডিও এডিট করতে পারেন। আশা করা যায় ভালো ফলাফল পাবেন। 
  • VideoLeap: মিউজিক ভিডিও তৈরি করার জন্য VideoLeap নামের আরও একটি ভালো অ্যাপ রয়েছে। এই অ্যাপটি যদি আপনি ব্যবহার করতে চান সেক্ষেত্রে সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। এর পরে আপনি স্বাচ্ছন্দে এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। 

শেষ কথা

আপনি যদি মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে থাকেন, তাহলে নিশ্চয়ই এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। আশা করি উপরে উল্লেখিত তথ্যগুলো জেনে উপকৃত হয়েছেন। তথ্যবহুল এই আর্টিকেলটি আপনার কাছে ভালো লেগে থাকলে সকলের সাথে শেয়ার করতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪